অপসাংবাদিকতা রোধে কাজ করছে প্রেস কাউন্সিল - দৈনিক আজকের দুর্নীতি
ঢাকামঙ্গলবার , ৩ নভেম্বর ২০২০

অপসাংবাদিকতা রোধে কাজ করছে প্রেস কাউন্সিল

জেলা প্রতিনিধি
নভেম্বর ৩, ২০২০ ৬:১১ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেগড়া প্রতিষ্ঠান প্রেস কাউন্সিল সাংবাদিকতার মতো মহান পেশাটির সম্মান রক্ষায় নানা পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, সংবাদপত্র ও সাংবাদিকদের মানরক্ষায় দেশে অপসাংবাদিকতা তথা হলুদ সাংবাদিকতা বন্ধে তৃণমূল সাংবাদিকদের ডাটাবেজ তৈরি, প্রশিক্ষণ প্রদান, সাংবাদিকতার যোগ্যতা নির্ধারণসহ নানা বিষয়ে কাজ করছে প্রেস কাউন্সিল। হলুদ সাংবাদিকতা রুখতে টেলিভিশন ও পত্রিকা মালিকদের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে। অন্যথায় হলুদ সাংবাদিকতা রোধ করা কঠিন হয়ে পড়বে।

খাগড়াছড়িতে মঙ্গলবার (০৩ নভেম্বর) দুপুরে ‘প্রেস কাউন্সিল আইন, আচরণবিধি ও তথ্য অধিকার আইন ২০০৯’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা ও বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘মুজিববর্ষের অঙ্গীকার, হলুদ সাংবাদিকতা পরিহার’ স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ প্রেস কাউন্সিল এ অনুষ্ঠানের আয়োজনে করে।

খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে আয়োজিত কর্মশালায় প্রেস কাউন্সিলের সচিব (যুগ্ম-সচিব) মো. শাহ আলম, খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক সাঈদ মোমেন মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান ও সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

কর্মশালায় খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া ও দৈনিক পত্রিকা অরন্য বার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা মফস্বল সাংবাদিকতায় বিশৃঙ্খলা রোধে প্রেস কাউন্সিলকে পরামর্শসহ বিভিন্ন সুপারিশ তুলে ধরেন।

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষে অংশগ্রহণকারী ৪০ জন সাংবাদিকের হাতে সনদপত্র তুলে দেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ। পরে খাগড়াছড়ি প্রেস ক্লাবকে উপহার হিসেবে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন বই উপহার দেয়া হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।