জাতীয়

আগামী ২-৩ দিন পর বৃষ্টির আভাস

  প্রতিনিধি ২৭ অক্টোবর ২০২০ , ৬:০৪:৪৮ প্রিন্ট সংস্করণ

গভীর নিম্নচাপ বিদায়ের পর সারাদেশে বৃষ্টিপাত কমে গেছে। গত ২৪ ঘণ্টায় দেশে বৃষ্টিপাত ছিল শূন্যের কোটায়। আগামী দুই দিনেও বিদ্যমান এই আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। তবে তার পরের ৫ দিনের শুরুতে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

অক্টোবরের আবহাওয়ার দীর্ঘমেয়াদী পূর্বাভাসে আবহাওয়া অফিস বলেছিল, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু চলতি মাসের তৃতীয় সপ্তাহের মধ্যে বিদায় নেবে। তবে অক্টোবর শেষ হতে চললেও এ মৌসুমি বায়ু এখনও রয়ে গেছে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, সিলেট ও ঢাকা বিভাগ থেকে বিদায় নিয়েছে এবং তা আগামী ২৪ ঘণ্টায় দেশের অবশিষ্ট বিভাগ থেকে বিদায় নিতে পারে।

মৌসুমি বায়ু বাংলাদেশের চট্টগ্রাম অঞ্চলে কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে চট্টগ্রাম অঞ্চলের দু-এক জায়গায় হালকা বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আরও খবর

                   

জনপ্রিয় সংবাদ