ব্রেকিং নিউজ

গাজীপুরে সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন

এম এ হানিফ রানা ( স্টাফ রিপোর্টার)

সাংবাদিকদের বলা হয় সমাজের চোখ। জাতির বিবেক। আর সেই সমাজের চোখ, জাতির বিবেকদের একের পর এক হত্যা, গুম,নির্যাতন, অত্যাচার, সহ হুমকি প্রদান এবং সংবাদ সংগ্রহের সময় বাধা প্রদান করা কোন দেশের জন্য শুভ সংবাদ বহন করে না। সঠিক শক্তিশালী আইন না থাকায় আজ সাংবাদিকদের উপর জুলুম নির্যাতন হচ্ছে বলে অভিমত সাংবাদিকদের। সম্প্রতি সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যা যেনো বাংলাদেশকে নাড়িয়ে দিচ্ছে। সমস্ত সাংবাদিকরা তীব্র নিন্দা জানাচ্ছেন কর্তব্যরত অবস্থায় তাকে হত্যা করা নিয়ে। সকলেই হত্যাকারিদের কঠিন বিচার দাবি করছেন। যার দরুন বাংলাদেশের অনেক জায়গায় সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার দাবিতে মানববন্ধন হচ্ছে।

আজ মঙ্গলবার সকাল ১১টায় গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার বিচার দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

যেখানে বিভিন্ন সাংবাদিক এবং সাংবাদিকদের সংগঠনের ব্যানারে বিভিন্ন স্লোগানে লিখিত প্লেকার্ড হাতেও মানববন্ধনে অংশগ্রহণ করেন। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ড. এ কে এম রিপন আনসারীর সভাপতিত্বে ও বাংলাদেশ অনলাইন সম্পাদক পরিষদের কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক তুহিন সারোয়ারের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমবেশে বক্তব্য রাখেন, জাতীয় বীর ‍মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন, জাতীয় বীর মুক্তিযোদ্ধা ও গাজীপুর জেলা প্রেসক্লাবের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক খন্দকার মোঃ হাছিবুর রহমান, জাতীয় সাংবাদিক সংস্থা গাজীপুর জেলা শাখার সভাপতি মুছা খান রানা, গাজীপুর জেলা রিপোটার্স ক্লাবের কার্যকরী সভাপতি মোঃ আকরাম হোসেন, মোস্তাকিম, গাজীপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ভূইয়া, গাজীপুর জেলা রিপোটার্স ক্লাবের সাধারণ সম্পাদক এম এ ফরিদ, গাজীপুর সদর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, গাছা প্রেসক্লাবের সাংগঠকি সম্পাদক আশরাফুল আলম মন্ডল, কালিাকৈর প্রেসক্লাবের পক্ষে নির্বাহী সদস্য মহসিন মোল্লাহ, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গাজীপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাযহারুল ইসলাম রবীন, গাজীপুর জেলা বিএমএসএফ’র আহবায়ক কমিটির সদস্য টিটু কান্তিকর, মোঃ হাসান আলী প্রমূখ।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক শারমিন সুলতানা মিতু, সহসম্পাদক আঃ হামিদ খান, গাজীপুর জেলা প্রেসক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক ডাঃ বোরহান উদ্দিন অরণ্য, শিক্ষা বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন মাষ্টার, দপ্তর সম্পাদক আলী আজগর খান পিরু, সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, গাজীপুর সদর উপজেলা প্রেসক্লাবের সহসভাপতি রমজান আলী রুবেল ও জাতীয় সাংবাদিক সংস্থা গাজীপুর জেলা শাখার মনির হোসেন মানিকের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত কর্মসূচিতে বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্ধ অংশ গ্রহন করেন।
এসময় বক্তব্যে সাংবাদিকেরা বলেন আজ সাংবাদিকদের নিরাপত্তা নেই। তারা নিরাপত্তা হীনতায় ভুগছেন। একে একে অনেক সাংবাদিক হত্যাসহ নির্যাতনের স্বীকার হচ্ছেন। আমরা প্রতিটা সাংবাদিক হত্যার কঠিন বিচার দাবি করছি।

উল্লেখ্য যে,
গত শুক্রবার বিকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট পূর্ববাজারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সঙ্গে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়। সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হন।

শনিবার রাত পৌনে ১১টার দিকে মৃত্যু সাথে লড়াই করে অবশেষে হেরে না ফেরার দেশে চলে যান এই প্রতিভাবান সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আরো দেখুন

আদিবাসবীদের চিকিৎসা সেবার প্রতিশ্রুতি অদম্য ম্যাচোখেন রাখাইন এমবিবিএস ভর্তি সুযোগ পেলেন

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: এমবিবিএস ভর্তি পরীক্ষায় সুযোগ পেলেন আদিবাসী রাখাইন ছাত্রী ম্যাচোখেন। তিনি পটুয়াখালীর কলাপাড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *