চট্টগ্রামে যুবদলের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ - দৈনিক আজকের দুর্নীতি
ঢাকাশুক্রবার , ১১ মার্চ ২০২২

চট্টগ্রামে যুবদলের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ

দৈনিক আজকের দুর্নীতি
মার্চ ১১, ২০২২ ৬:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের আলোচনা ছাড়া আর কোনো আলোচনা এই সরকারের সঙ্গে হবে না।
বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম নগরীর নাসিমন ভবন দলীয় কার্যালয়ের মাঠে জাতীয়তাবাদী মহিলা দলের সম্মেলন উপলক্ষ্যে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
এদিন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে চট্টগ্রাম, সিলেট ও বরিশালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি। গাজীপুরের কালীগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে জনগণের দম বন্ধ হয়ে আসছে। ব্যুরো ও প্রতিনিধির পাঠানো খবর
চট্টগ্রাম : সকালে মহানগর যুবদলের উদ্যোগে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে নগরীর নাসিমন ভবন দলীয় কার্যালয়ের সামনে সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন চৌধুরী।
সমাবেশ শেষ হওয়ার পর পুলিশের সঙ্গে যুবদলের নেতাকর্মীদের সঙ্গে ধাওয়াপালটা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ যুবদল নেতাকর্মীদেও ওপর লাঠিচার্জ করে। তবে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নেজাম উদ্দিন বলেছেন, যুবদলের লোকজন পুলিশ দেখে দৌড়ে পালিয়েছে। পুলিশ তাদের কোনো লাঠিচার্জ করেনি কিংবা ধাওয়াপালটা ধাওয়ার ঘটনাও ঘটেনি।
বিকালে মহিলা দলের যুগ্ম সম্পাদক ও মহিলা দল চট্টগ্রাম বিভাগীয় টিমের সদস্য অ্যাডভোকেট শাহানা আক্তার শানুর সভাপতিত্বে সভায় আমীর খসরু আরও বলেন, কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা নিয়ে সরকার একটা রেজিম তৈরি করেছে। এরা সরকার নয়, এরা দখলদার।
এই সরকারের হাত থেকে দেশকে মুক্ত করতে হবে। সভায় আরও বক্তৃতা করেনমহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, ডা. শাহাদাত হোসেন, আবুল হাশেম বক্কর, সুলতানা আহমেদ, ফাতেমা বাদশা, লুৎফা খানম স্বাপ্না প্রমুখ।
বরিশাল : বেলা ১১টায় সদর রোড কার্যালয়ের সামনে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিভাগীয় সমাবেশ করেছে বরিশাল যুবদল। এতে যুবদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মামুন হাসান বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ জনগণ চরম কষ্টে আছেন। এ সরকারকে ক্ষমতাচ্যুত করতে পারলেই দেশের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসবে। সকাল থেকে বিভাগের ৬ জেলাসহ বরিশাল জেলার ১০ উপজেলা থেকে যুবদলের নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন। সমাবেশ চলাকালে সামনে দিকে দাঁড়ানো নিয়ে যুবদলের দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
মহানগর যুবদলের সভাপতি আখতারুজ্জামান শামীমের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জাহানের সঞ্চলনায় এতে বিশেষ অতিথি ছিলেন যুবদলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ আহম্মেদ মিলন। এসময় বক্তব্য দেন কেন্দ্রীয় যুবদলের সহসাধারণ সম্পাদক মনিরুল ইসলাম লিটন, কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক ও দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক এইচএম তছলিম উদ্দিন ও দক্ষিণ জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন রেজা খান, পিরোজপুর জেলা যুবদলের সভাপতি মিজানুর রহমান শাহিন, বরগুনা জেলা সভাপতি জাহিদ হোসেন মোল্লা, ভোলা জেলা সভাপতি জামাল উদ্দিন লিটন, ঝালকাঠী জেলার আহ্বায়ক শামীম তালুকদার, বরিশাল উত্তর জেলা যুবদল আহ্বায়ক সালাউদ্দিন পিপলু, সদস্য সচিব গোলাম মোর্শেদ মাসুদ, পিরোজপুর জেলা যুবদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বরিশাল দক্ষিণ জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাফিজ আহমেদ বাবলু, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান পলাশ প্রমুখ।
কালীগঞ্জ (গাজীপুর) : দুপুরে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা করেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, জনগণ বুঝতে পারছে দেশে তাদের দম বন্ধ হয়ে যাওয়ার পরিবেশ সৃষ্টি হয়েছে। এখান থেকে মুক্তভাবে শ্বাস নিতে হলে অবৈধ সরকারযারা দেশকে লুট করছে, তাদের ক্ষমতা থেকে সরাতে হবে। বর্তুল গ্রামে বিএনপি নেতা মাস্টার হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক সাংসদ একে এম ফজলুল হক মিলন, কাজী সাইয়্যেদুল আলম বাবুল, কালিয়াকৈর পৌরসভার মেয়র মজিবুর রহমান প্রমুখ।
সম্মেলন শেষে হুমায়ুন কবীর মাস্টারকে সভাপতি ও খালেকুজ্জামান বাবলুকে সাধারণ সম্পাদক করে উপজেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয়েছে। এছাড়া হোসেন মো. আরমানকে সভাপতি ও ইব্রাহীম প্রধানকে সাধারণ সম্পাদক করে কালীগঞ্জ পৌর বিএনপির কমিটি ঘোষণা করেন জেলা বিএনপির সদস্য সচিব কাজী সাইয়্যেদুল আলম বাবুল। উপজেলা ও পৌর বিএনপির নব নির্বাচিত কমিটিকে আগামী তিন দিনের মধ্যে ১০১ সদস্য বিশিষ্ট কমিটি করে জেলা কমিটির কাছে জমা দিতে বলা হয়েছে।
সিলেট : সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে যুবদল। মিছিল শেষে রেজিস্ট্রারি মাঠে মহানগর যুবদলের উদ্যোগে বিভাগীয় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সিলেট মহানগর যুবদলের আহ্বায়ক নজিবুর রহমান নজিবের সভাপতিত্বে ও সদস্য সচিব শাহ নেওয়াজ বখত চৌধুরী তারেকের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র সহসভাপতি খোন্দকার মোর্তাজুল করিম বাদরু। বক্তব্য রাখেন যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন, সহসভাপতি আনসার উদ্দিন, সহসাংগঠনিক সম্পাদক জাকির হোসেন উজ্জ্বল, সিলেট জেলা যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক অ্যাডভোকেট মোমিনুল ইসলাম মোমিন, সদস্য সচিব মকসুদ আহমদ, সুনামগঞ্জ জেলা যুবদলের সভাপতি আবুল মনসুর শওকত, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশীদ কয়েছ, হবিগঞ্জ জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম সেলিম, মৌলভীবাজার যুবদলের সাধারণ সম্পাদক এমএ মুহিত, সুনামগঞ্জ জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রাজু, মহানগর যুবদলের আহ্বায়ক কমিটির আনোয়ার হোসেন মানিক, তোফাজ্জল হোসেন বেলাল, শাহিবুর রহমান সুজান, জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট সাঈদ আহমদ প্রমুখ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।