ভূঞাপুরে যমুনা নদীতে দুই দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা - দৈনিক আজকের দুর্নীতি
ঢাকাশুক্রবার , ২৩ সেপ্টেম্বর ২০২২

ভূঞাপুরে যমুনা নদীতে দুই দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা

দৈনিক আজকের দুর্নীতি
সেপ্টেম্বর ২৩, ২০২২ ৮:১৫ অপরাহ্ণ
Link Copied!

কোরবান আলী তালুকদার:
প্রতি বছরের ন্যায় এবারও টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী গরু হাটের পশ্চিম পাশে যমুনা নদীতে উৎসব মুখর পরিবেশে দুই দিনব্যাপী গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু হয়েছে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে সংসদ সদস্য ছোট মনিরের উদ্যোগে এ নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রথম দিনের নৌকা বাইচ প্রতিযোগিতায় মোট ২২ টি নৌকা অংশগ্রহণ করে।

গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী এই নৌকা বাইচ দেখতে সকাল থেকেই দর্শনার্থীদের ঢল নামে গোবিন্দাসী, কুকাদাইর ও খানুরবা‌ড়ি এলাকায়। দূর দূরান্ত থেকে শুরু করে আশপাশের এলাকা থেকে সব বয়সী হাজার হাজার মানুষ নৌকা বাইচ দেখতে আসেন। বিভিন্ন জেলা থেকে সুসজ্জিত নৌকা নিয়ে রং-বে রং-বে রংয়ের পোশাকে সেজে এতে অংশ নেন প্রতিযোগীরা।

বাদ্যযন্ত্রের তালে তালে এবং বৈঠার ছপ ছপ শব্দ মিলেমিশে যেন একাকার হয়ে গিয়েছিল এই নৌকা বাইচ এলাকাতে। ছোট-বড় হাজার হাজার নৌকা ভাড়া করে বন্ধু বান্ধব ও স্বজনদের নিয়ে বিভিন্ন জায়গায় অবস্থান নেন দর্শনার্থীরা। পুরুষের পাশাপাশি নারীদের উপস্থিতিও ছিলো চোখে পড়ার মতো।

প্রথম দিনের অনুষ্ঠানে গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গাজী ইকরাম উদ্দিন তারা মৃধার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্থানীয় সংসদ সদস্য ছোট মনির, সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ডা. মোঃ হাবিবে মিল্লাত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-
স্থানীয় সংসদ সদস্য ছোট মনিরের সহধর্মিনী ঐশী খান, টাঙ্গাইল জেলা বাস-মিনিবাস সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনি, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান আলিফ নূর মিনি, ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ মোঃ ফরিদুল ইসলাম প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক মিনহাজ উদ্দিন, জেলা পরিষদের সাবেক সদস্য আজহারুল ইসলাম, অর্জুনা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ দিদারুল আলম মাহবুব, অলোয়া ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, গাবসারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মুনিরুজ্জামান মনির সহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নৌকা বাইচ প্রতিযোগিতার পরিচালনা করেন- গোবিন্দাসী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ দুলাল হোসেন চকদার। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন- টাঙ্গাইল জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন গোবিন্দাসী ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম খোকা, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শরীফ হোসেন বাবু ও সাবেক হাট ইজারাদার মোঃ লিটন মন্ডল।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।